শাহ কামালকে পাঁচ দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দিয়েছেন আদালত। ঢাকা, ১৮ আগস্ট
শাহ কামালকে পাঁচ দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দিয়েছেন আদালত। ঢাকা, ১৮ আগস্ট

সাবেক সচিব শাহ কামাল ৫ দিনের রিমান্ডে

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব মো. শাহ কামালকে পাঁচ দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দিয়েছেন আদালত। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের ম্যাজিস্ট্রেট মাহবুব আহমেদ আজ রোববার এ আদেশ দেন।

আদালতসংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ আইনের মামলায় শাহ কামালকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করে মোহাম্মদপুর থানা-পুলিশ। এ সময় রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন তাঁর আইনজীবী। উভয় পক্ষের শুনানি শেষে তাঁর পাঁচ দিন রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এর আগে গতকাল শনিবার রাতে রাজধানীর মহাখালী থেকে শাহ কামালকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের খুদে বার্তায় বলা হয়, শুক্রবার সাবেক সিনিয়র সচিব শাহ কামালের মোহাম্মদপুরের বাবর রোডের বাসায় ডিএমপির অভিযানে ৩ কোটি ১ লাখ টাকা এবং ১০ লাখ টাকা মূল্যমানের বিদেশি মুদ্রা উদ্ধার করা হয়। এর ধারাবাহিকতায় শনিবার রাতে মহাখালী থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

শাহ কামাল ২০১৫ সালের মার্চ থেকে ২০২০ সালের জুন পর্যন্ত দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব ছিলেন। এ দায়িত্বে থাকাকালে তাঁর বিরুদ্ধে বদলি, কেনাকাটা, উন্নয়নকাজসহ বিভিন্ন উৎস থেকে অবৈধ অর্থ গ্রহণের অভিযোগ ছিল। শাহ কামাল ২০২০ সালের ২৯ জুন সরকারি চাকরি থেকে অবসর গ্রহণ করেন।