কামাল আহমেদ মজুমদার
কামাল আহমেদ মজুমদার

সাবেক শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার তিন দিনের রিমান্ডে

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী একরামুল হক হত্যা মামলায় গ্রেপ্তার সাবেক শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদারকে তিন দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দিয়েছেন আদালত। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত আজ শনিবার এই আদেশ দেন।

গতকাল শুক্রবার রাজধানীর গুলশান এলাকা থেকে কামাল আহমেদ মজুমদারকে গ্রেপ্তার করা হয়। আজ সকাল ৭টার পর তাঁকে আদালতে হাজির করা হয়। পরে তাঁকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী একরামুল হক হত্যা মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন করে পুলিশ। এর সঙ্গে পুলিশ তাঁকে সাত দিন রিমান্ডে নেওয়ার আবেদন করে।

আসামিপক্ষ থেকে রিমান্ডে নেওয়ার আবেদন নাকচ করে জামিনের আবেদন করা হয়। উভয় পক্ষের শুনানি নিয়ে আদালত কামাল আহমেদ মজুমদারের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার কাগজপত্রের তথ্য বলছে, গত ২৯ জুলাই ছাত্র–জনতার আন্দোলন চলাকালে মিরপুর-১০ নম্বর গোল চত্বরের কাছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী একরামুল হককে গুলি করে হত্যা করা হয়। এ ঘটনায় একরামুলের বাবা জিয়াউল হক বাদী হয়ে কাফরুল থানায় একটি হত্যা মামলা করেন। এই মামলায় আসামি ছিলেন কামাল আহমেদ মজুমদার।

ছাত্র–জনতার গণঅভ্যুত্থানে শেখ হাসিনা সরকারের পতনের পর তাঁর সরকারের সাবেক বেশ কয়েকজন মন্ত্রী, সংসদ সদস্য, সরকারি আমলা, পুলিশ, সাংবাদিকসহ ৭৫ জনের বেশি ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।