চৌধুরী আবদুল্লাহ আল-মামুন
চৌধুরী আবদুল্লাহ আল-মামুন

বড়দিন উপলক্ষে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে: আইজিপি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, সারা দেশে উৎসাহ উদ্দীপনার সঙ্গে আনন্দমুখর পরিবেশে বড়দিন উদযাপিত হবে। এজন্য বড়দিন উপলক্ষে সারা দেশে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

রোববার রাতে রাজধানীর কাকরাইলে সেন্ট মেরি’স ক্যাথেড্রাল পরিদর্শনে গিয়ে আইজিপি এ কথা বলেন। এ সময় তিনি খ্রিস্টধর্মের অনুসারীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে পুলিশ সদর দপ্তর এ তথ্য জানিয়েছে। 

এ সময় আইজিপি বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এ দেশে সকল ধর্মের মানুষের মধ্যে সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন দৃঢ় থেকে দৃঢ়তর হচ্ছে।

 সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী দায়িত্ব পালন করছে পুলিশ। নির্বাচনকে কেন্দ্র করে অশুভ পরিকল্পনার চেষ্টা করলে তাঁদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

অপর এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, দেশজুড়ে আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারির কারণে নাশকতাকারীরা প্রকাশ্যে নির্বাচনবিরোধী কার্যক্রম পরিচালনা করতে পারছে না। আইনশৃঙ্খলা পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণ রয়েছে।

তিনি আরও বলেন, রেলওয়েতে নাশকতা প্রতিরোধে কৌশলগত ও গুরুত্বপূর্ণ জায়গায় সিসিটিভি ক্যামেরা ও আইপি ক্যামেরা স্থাপন করা হচ্ছে।

ক্যাথেড্রাল পরিদর্শনকালে আইজিপির সঙ্গে ছিলেন আর্চবিশপ বিজয় এন ডিক্রুজ, অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান, অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো. আতিকুল ইসলাম, ডিএমপি কমিশনার হাবিবুর রহমান, বাংলাদেশ খ্রিষ্টান অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট নির্মল রোজারিও প্রমুখ।