প্রধানমন্ত্রীকে প্রবাসীর খুদেবার্তা, ভবন পেল প্রাথমিক বিদ্যালয়

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: ফােকাস বাংলা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: ফােকাস বাংলা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে চার কর্মদিবসের মধ্যে স্কুল ভবন পেয়েছে ফেনী সদর উপজেলার রতনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। স্কুলটির জন্য পাঁচ শ্রেণিকক্ষবিশিষ্ট একটি বহুতল ভবনের চূড়ান্ত বরাদ্দ অনুমোদন করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন আজ শনিবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এ তথ্য জানান।

আশরাফুল আলম খোকন লেখেন, ২২ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদি আরব থেকে মুঠোফোনে একটি খুদে বার্তা পান। খুদে বার্তাটি পাঠান সৌদি আরবপ্রবাসী আনোয়ার হোসেন খোকন। তিনি প্রধানমন্ত্রীকে স্কুলটির কোড নম্বর পাঠিয়ে লেখেন, এই স্কুলটি স্থানীয় মুক্তিযোদ্ধা আফজালুর রহমানের জায়গার ওপর প্রতিষ্ঠিত। কিন্তু প্রয়োজনীয় শ্রেণিকক্ষের অভাবে শিক্ষার্থীরা পড়াশোনা করতে পারছে না। একটি স্কুল ভবন করার জন্য প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ করেন তিনি।

খুদে বার্তা পাওয়ার পর এই বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর একান্ত সচিব (১) তোফাজ্জল হোসেন মিয়াকে নির্দেশ দেন। স্কুলটির কোড নম্বর মিলিয়ে একান্ত সচিব নিশ্চিত হন স্কুলটি হচ্ছে ফেনী সদর উপজেলার রতনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। তিনি তাৎক্ষণিকভাবে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করে প্রধানমন্ত্রীর নির্দেশনা পৌঁছে দেন। এরপর আজ শনিবার বিকেলে পাঁচ শ্রেণিকক্ষবিশিষ্ট একটি ভবনের চূড়ান্ত অনুমোদন পায় রতনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। পর্যায়ক্রমে এটাকে বহুতল ভবন করা যাবে। শিগগিরই এই ভবনের নির্মাণকাজ শুরু হবে বলেও জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।