নিরপেক্ষ সরকার ছাড়া বিএনপি নির্বাচনে যাবে না: খন্দকার মোশাররফ

খন্দকার মোশাররফ হোসেন
ফাইল ছবি

দলীয় সরকারের অধীনে অতীতে নির্বাচন সুষ্ঠু হয়নি। তাই নিরপেক্ষ সরকার ছাড়া আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশ নেবে না বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এক আলোচনা সভায় খন্দকার মোশাররফ এ কথা জানান। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিএনপি এ আলোচনা সভার আয়োজন করে।

নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হতে হবে উল্লেখ করে খন্দকার মোশাররফ বলেন, ‘যদি সেটা না হয়, তাহলে এই সরকারকে হটিয়ে নির্দলীয় নিরপেক্ষ সরকার করা হবে।’ তিনি বলেন, মানবাধিকার লঙ্ঘনের জন্য যুক্তরাষ্ট্র একটি সংস্থা (র‌্যাব) ও এর কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিয়েছে। এতে দেশের ভাবমূর্তি নষ্ট হয়েছে। এ জন্য এই সরকার দায়ী।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ বিক্ষুব্ধ বলে মন্তব্য করেন খন্দকার মোশাররফ। তিনি বলেন, টিসিবির ট্রাকে মধ্যবিত্তরা লাইনে দাঁড়াচ্ছে। টাকার বিনিময়ে টিসিবির কার্ড বিতরণ হচ্ছে। গরিব, নিম্নমধ্যবিত্তরা পাচ্ছে না। আওয়ামী লীগের ক্যাডাররা কার্ডগুলো নিয়ে নিচ্ছে।

সভাপতির বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, ‘স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে আমরা আমাদের স্বাধীনতাকে হারিয়ে ফেলব, এটা হতে পারে না।’

বিএনপির প্রচার সম্পাদক ও সাবেক সাংসদ শহীদ উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, ঢাকা উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ, ঢাকা দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম প্রমুখ আলোচনা সভায় বক্তব্য দেন।