কাপ্তাইয়ে দুর্বৃত্তদের গুলিতে কৃষক নিহত

রাঙামাটির কাপ্তাই উপজেলার ওয়াগ্গা ইউনিয়নে দুর্বৃত্তদের গুলিতে এক কৃষক নিহত হয়েছেন। তাঁর নাম থোয়াই অংপ্রুগ্রী মারমা (৬৭)। সোমবার বিকেলে ঘাগড়া-বড়ইছড়ি সড়কের কুকিমারা এলাকায় এ ঘটনা ঘটে। কৃষিজমিতে কাজ শেষে বাড়ি ফেরার পথে দুর্বৃত্তরা তাঁকে গুলি করে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বিকেল সাড়ে পাঁচটার দিকে থোয়াই অংপ্রুগ্রী মারমা বাড়ি ফিরছিলেন। এ সময় দুজন দুর্বৃত্ত তাঁর দিকে বন্দুক তাক করে। কিছু বুঝে ওঠার আগেই এলোপাতাড়ি গুলি করেন তারা। পরে তাঁর মৃত্যু নিশ্চিত হওয়ার পর দুর্বৃত্তরা চলে যায়। নিহত থোয়াই অংপ্রুগ্রী মারমার বাড়ি ঘাগড়া-বড়ইছড়ি সড়কের পাশে কুকিমারা গ্রামে। খবর পেয়ে কাপ্তাই থানার পুলিশ তাঁর লাশ উদ্ধার করে নিয়ে যায়।

স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য অংসাপ্রু মারমা বলেন, নিহত ব্যক্তি কোনো রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ত নন। তিনি কৃষিকাজ করতেন। কাজ শেষে বাড়ি ফেরার সময় কুকিমারা গ্রামে ঢুকতেই রাস্তায় তাঁকে গুলি করা হয়।

কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রওশন আরা রব প্রথম আলোকে বলেন, দুর্বৃত্তদের গুলিতে নিহত এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে। তাঁকে কেন গুলি করা হলো, তার তদন্ত চলছে।