আইএফসির ‘দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠ ইস্যুয়িং ব্যাংক’ পুরস্কার পেয়েছে সিটি ব্যাংক
আইএফসির ‘দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠ ইস্যুয়িং ব্যাংক’ পুরস্কার পেয়েছে সিটি ব্যাংক

আইএফসির পুরস্কার পেল সিটি ব্যাংক

ইন্টারন্যাশনাল ফাইন্যান্স করপোরেশনের (আইএফসি) কাছ থেকে ‘দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠ ইস্যুয়িং ব্যাংক’ পুরস্কার পেয়েছে সিটি ব্যাংক। সম্প্রতি ব্যাংকের প্রধান কার্যালয়ে ফিন্যান্সিয়াল ইনস্টিটিউট গ্রুপের আঞ্চলিক শিল্প পরিচালক অ্যালেন ফোরলেমু সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সারের হাতে পুরস্কারের সনদ তুলে দেন। এ সময়ে আরও উপস্থিত ছিলেন আইএফসির বাংলাদেশ, ভুটান ও নেপাল অঞ্চলের কান্ট্রি ম্যানেজার মার্টিন হল্টম্যান, সিটি ব্যাংকের ইন্ডিপেন্ডেন্ট পরিচালক ফারুক সোবহান, সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাসরুর আরেফিন, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও চিফ বিজনেস অফিসার শেখ মোহাম্মদ মারুফসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পুরস্কার সিটি ব্যাংককে আইএফসির গ্লোবাল ট্রেড ফাইন্যান্স প্রোগ্রামের (জিটিএফপি) সর্বোত্তম ব্যবহার এবং কর্মদক্ষতার ক্ষেত্রে দক্ষিণ এশিয়ার সবচেয়ে সফল অংশীদারি ব্যাংক হিসেবে স্বীকৃতি দিয়েছে। আইএফসির দশম বার্ষিক ট্রেড অ্যাওয়ার্ডে পাঁচ শতাধিক অংশীদার ব্যাংকের মধ্যে একটি প্রতিযোগিতামূলক প্রক্রিয়ার ভিত্তিতে ৪৬টি ব্যাংক ৪৮টি বিভাগে এ পুরস্কার পেয়েছে। সিটি ব্যাংক ২০১২ সাল থেকে আইএফসির জিটিএফপি প্রোগ্রামের অধীনে ইস্যুয়িং ব্যাংক হিসেবে সংযুক্ত আছে। ২০২১ সালে জিটিএফপি প্রোগ্রামে বাংলাদেশি ব্যাংকগুলোর মধ্যে প্রথম কনফার্মিং ব্যাংক হিসেবে তালিকাভুক্ত হয় এ ব্যাংক।

সিটি ব্যাংক ২০২০ এবং ২০২১ সালে এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের ট্রেড ফ্যাসিলিটেশন প্রোগ্রামের অধীনে ‘লিডিং পার্টনার ব্যাংক ইন বাংলাদেশ’ পুরস্কারও অর্জন করে। বিজ্ঞপ্তি