অমির দুই সহযোগীর জামিন, তিন নারী কারাগারে

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

রাজধানীর দক্ষিণ খান থানার পাসপোর্ট আইনের মামলায় জামিন পেয়েছেন বাছির মিয়া ও মশিউর রহমান। তাঁরা পরীমনির মামলার আসামি তুহিন সিদ্দিকী অমির সহযোগী। আজ শনিবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত এই দুজনের জামিন মঞ্জুর করেন।

এদিকে, বিমানবন্দর থানার মাদক মামলায় গ্রেপ্তার তিন নারীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। তিন দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে আজ শনিবার তাঁদের আদালতে হাজির করা হয়। পরে আদালত তাঁদের তিনজনকে কারাগারে পাঠানোর আদেশ দেন। প্রথম আলোকে এই তথ্য নিশ্চিত করেন ঢাকা মহানগর পুলিশের অপরাধ ও তথ্য বিভাগের উপপরিদর্শক (এসআই) মাহমুদুর রহমান।

পুলিশ সূত্রগুলো বলছে, চিত্রনায়িকা পরীমনিকে হত্যা ও ধর্ষণচেষ্টা মামলার অন্যতম দুই আসামি নাসির ইউ মাহমুদ ও তুহিন সিদ্দিকী অমি বর্তমানে পুলিশি হেফাজতে আছেন। মাদক মামলায় আদালত ১৫ জুন নাসির ও অমিকে সাত দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দেন। একই মামলায় ওই তিন নারীর তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। নাসির, অমিসহ পাঁচজনকে ১৪ জুন রাজধানীর উত্তরা এলাকায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়।

১৬ জুন তুহিন সিদ্দিকী ওরফে অমির দুটি রিক্রুটিং এজেন্সিতে অভিযান চালিয়ে ১০২টি পাসপোর্ট জব্দ করে পুলিশ। ঘটনাস্থল থেকে দুজনকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে অমি, বাছির, মশিউরসহ পাঁচজনকে আসামি করে পাসপোর্ট আইনে মামলা হয়।