বগুড়া-৭ এ বিএনপি দিল সমর্থন রেজাউলকে

স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিমকে সমর্থন দিয়েছে বিএনপি
স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিমকে সমর্থন দিয়েছে বিএনপি

বগুড়া-৭ আসনে বিএনপি অবশেষে স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম বাবলু কে সমর্থন দিয়েছে। আজ শুক্রবার এই সমর্থন দিল দলটি। বগুড়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক জয়নাল আবেদিন চান সাংবাদিকদের কাছে এ তথ্য নিশ্চিত করেন।

বগুড়া-৭ আসনে বিএনপির কোনো প্রার্থী নেই। এখানে প্রথমে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া প্রার্থী ছিলেন। তবে দণ্ডপ্রাপ্ত হওয়ায় তাঁর প্রার্থিতা বাতিল হয়। দলটির বিকল্প দুই প্রার্থী মিলটন মোর্শেদ ও সরকার বাদলের প্রার্থিতাও বাতিল হয় আদালতের নির্দেশে। এরপরই আজ স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম বাবলুকে সমর্থন দিল বিএনপি।

রেজাউল করিম বাবলুকে হলফনামায় পেশা সাংবাদিকতা ও ব্যবসায় বলে উল্লেখ করেছেন। তবে সাংবাদিকতা থেকে তিনি কত টাকা আয় করেন, সে বিষয়ে কোনো তথ্য তার হলফনামায় এবং আয়কর বিবরণীতে নেই। তাঁর শিক্ষাগত যোগ্যতা এসএসসি পাশ তবে কৃষি ও ব্যবসা থেকে তাঁর আয় যথাক্রমে তিন হাজার ও দুই হাজার টাকা। তাঁর নির্বাচনী খরচ সাড়ে ১০ লাখ টাকা। এর মধ্যে নিজের ব্যবসা থেকে আয় ৫০ হাজার টাকা আর তার দুই জামাতার কাছ থেকে ঋণ হিসেবে ৫ লাখ টাকা এবং দান হিসেবে আরেক জামাতার কাছ থেকে পাঁচ লাখ টাকা নেবেন বলে উল্লেখ করেছেন।

জানতে চাইলে বগুড়া-৭ আসনে মহাজোট প্রার্থী এবং বর্তমান সাংসদ মুহম্মদ আলতাফ আলী বলেন, রেজাউল করিম বাবলু আগে জাতীয় পার্টির কর্মী ছিলেন। তাঁর যুক্তি, বিএনপি রেজাউলকে সমর্থন দিলেও এবারের নির্বাচনে এই আসনে তাঁর জয় লাভ করা সহজ হবে। ২০০৮ সালে তিনবারের প্রধানমন্ত্রীর সঙ্গে নির্বাচন করে তিনি নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন। তাই তাঁর পক্ষে এই স্বতন্ত্র প্রার্থীকে হারানো কঠিন হবে না।
মুঠোফোনে খুদেবার্তা এবং বারবার যোগাযোগ করা হলেও রেজাউল করিম বাবলু ফোন ধরেননি।